Tuesday, October 25, 2016

মুখের তৈলাক্ত ভাব দুর করার উপায়।

তৈলাক্ত ত্বক উজ্জ্বল করবে যেসব প্যাক।


তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাবের কারণে ত্বক কালচে হয়ে যায়। তেলের কারণে ত্বকে ময়লা-ধুলাবালি বেশি জমে। এ ক্ষেত্রে প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি কিছু প্যাক ব্যবহার করতে পারেন। এগুলো তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব দূর করার পাশাপাশি ত্বক উজ্জ্বল করতেও সাহায্য করবে।

• নিচে তৈলাক্ত ত্বকের জন্য কার্যকর এমন কয়েকটি প্যাকের পরামর্শ দেওয়া হয়েছে। চলুন, একনজরে দেখে নেওয়া যাক......



           ★★★★
★★★হলুদ গুঁড়া ★★★
           ★★★★



→:★ সামান্য হলুদের গুঁড়ার সঙ্গে পানি বা দুধ মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই প্যাক তৈলাক্ত ত্বকে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি তেলতেলে ভাব দূর করতে বেশ কার্যকর।


           ★★★★★★
★★★নিমপাতার গুঁড়া ★★★
           ★★★★★★


→:★ নিমপাতায় প্রচুর পরিমাণে অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিফাঙ্গাল উপাদান রয়েছে। এগুলো ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ বন্ধ করে। গোলাপজল অথবা পানির সঙ্গে নিমপাতার গুঁড়া মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।


          ★★★★★★
★★★মুলতানি মাটি★★★
           ★★★★★★


→ :★ প্রাকৃতিক এই উপাদান তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী। মুলতানি মাটি ত্বকের অতিরিক্ত তেল শুষে নিতে সাহায্য করে। পানির সঙ্গে এই উপাদান মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

          ★★★★★★
★★★বেকিং সোডা ★★★
          ★★★★★★


→ :★ তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে ভালো উপাদান হলো বেকিং সোডা। এটি তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়। পানির সঙ্গে বেকিং সোডা মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার মুখে লাগিয়ে ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। বেসন বেসন ত্বকের তেলতেলে ভাব দূর করার পাশাপাশিত্বক উজ্জ্বলও করে। দুধের সঙ্গে বেসনমিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে পাঁচ মিনিট ম্যাসাজ করুন। এবার ১০ মিনিট অপেক্ষা করুন। এর পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।





tag+:
ফর্সা হওয়ার উপায়,নিয়মাবলী, সিস্টেম, কিবাবে ফর্সা হওয়া যায়,মুখের তৈলাক্ত ভাব দূর করার উপায়,নিম পাতার উপকারিতা,গুনাবালী, গুনাগুন,কিকি কাজে ব্যাবহ্রত / ব্যাবহার হয়,ব্রেকিং সোডার কাজ,মুলতান মাটির ব্যারহারবিধী, হলুদ গুড়ার ব্যাবহার,

Load comments