ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে যে সকল গাছের ঔষধী পাতা


ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে যে সকল গাছের ঔষধী পাতা
ডায়াবেটস নিয়ন্ত্রণে প্রাকৃতিক উপায় গাছের পাতার ব্যাবহার,  ডায়াবেটস এর জন্য করনিয়, ডায়াবেটস রোগ প্রতিরোধ গাছের ব্যাবহার






বর্তমান পৃথীবিতে অন্যতম মারাত্মক রোগের নাম হল ডায়াবেটস। যা একজন মানুষের জীবনে নরক করে দিতে পারে। তার সারা জীবন করে দিতে পারে আশান্তির।


যাদের রোগটি হয়নি তারা যেমন চিন্তায় আছে তার চাই বেশি চিন্তায় আছে যাদের রোগটি হয়েছে।  ডায়াবেটস একটি আমৃত্যু রোগ যা কোন দিন ভালো করা যায় না।


এক কঠিন নিয়ম মেনে চলতে হয় আবার একটু এদিক ওদিক হলেই সমস্যা। তাই আমাদের এই পোস্ট টি করা যাতে জানতে পারেন কোন কোন গাছ ব্যাবহার করে প্রাকৃতিক উপায়ে ডায়াবেটস নিয়ন্ত্রণ করতে পারেন।


★চিতরা পাতা:-
ডায়াবেটস নানা দরনের হয়ে থাকে তবে চিতরা পাতা ব্যাবহার করতে পারবেন। আপনি ৫০০ মিলিগ্রাম চিতরা পাতা চূর্ণ এবং ২গ্রাম ছোট গোক্ষুর পানির সাথে মিশিয়ে সকাল বিকাল খেতে হবে।


★পেয়ারা পাতা:-
পেয়ারা পাতা ডায়াবেটস রোগের চিকিৎসা কারা জন্য ব্যাবহার করতো চায়না।  তাই আপনি ডায়াবেটস এর জন্য পেয়ারা পাতা ব্যাবহার করতে পারবেন।


★নয়নতারা পাতা:-
নয়নতারা পাতা ব্যাবহারে ডায়াবেটস রোগ নিয়ন্ত্রণ করা যায়। নয়নতারা পাতায় ব্যাবহারে রক্তে চিনির পরিমান কমে।


★ কঁচি গমের পাতা :-
কঁচি গমের পাতা ব্যাবহারে আপনার রক্তে সুগারের পরিমান স্বাভাবিক রাখতে সাহাজ্য করে।


★অড়হর পাতা:-
অড়হর পাতার নির্যাস ডায়াবেটস নিয়ন্ত্রণ এ কার্যকারি ভূমিকা পালন করে।


Tag:-
ডায়াবেটস নিয়ন্ত্রণে প্রাকৃতিক উপায় গাছের পাতার ব্যাবহার,  ডায়াবেটস এর জন্য করনিয়, ডায়াবেটস রোগ প্রতিরোধ গাছের ব্যাবহার