প্রিয় পরিবার বাংলা এসএমএস Family Bangla sms


প্রিয় পরিবার বাংলা এসএমএস Family Bangla sms



জীবনে দুজনকে কখনও কষ্ট দিও না... প্রথম,যে তোমার জয়প্রাপ্তির জন্য সারা জীবন নিজের খুশীর চেয়ে তোমার খুশীকে বেশি প্রাধান্য দিয়ে এসেছে-তোমার পিতা দ্বিতীয়, যাকে তুমি নিজের সব দুঃখে ডেকেছ-তোমার মা...

জীবনে যে কোনো বিপদে মনে মনে তোমার মা-বাবার কথা মনে কোরো...এতে তোমার মুশকিল আসান হয়তো হবে না...কিন্তু বিপদের মুখোমুখি হতে তোমার ভয় লাগবে না...

কন্যা সন্তান মানে এখন আর টেনশন না.. বর্তমান যুগে কন্যা মানে \"ten son \" অর্থাত একটি কন্যা এখন দশটি পুত্রের সমান..

কোনো পরিবার-ই নিখুত নয়.. তর্ক,ঝগড়া,বাকবিতন্ডার পরেও এক্ল্টা পরিবার শেষে একটা পরিবার-ই থাকে.. পরিবারের ভালবাসা কোনো কিছু দিয়েই প্রতিস্থাপন করা সম্ভব নয়..

কে কতটা ধনী তা আপাতভাবে হয়ত তার ধনসম্পত্তির পরিমান দেখে বোঝা যায়.. কিন্তু প্রকৃতপক্ষে সেই ধনী যার কাছে পরিবারের ভালবাসার সম্পদ আছে...

একমাত্র পরিবার-ই এমন জায়গা যেখানে তুমি তোমার মনের কথা খুলে বলতে পারবে.. কোনো ভাবনা চিন্তা ছাড়াই...বাকি সবার সামনে তোমায় একটু হলেও বুঝে শুনে কথা বলতে হবে..

একটি সুখী পরিবারে প্রত্যেক সদস্য পরস্পরের পরিপূরক হয়..আর অসুখী পরিবারের সদস্যরা পরস্পরের মূল্য দিতে জানে না..

একটি মেয়ের সেরা উত্তর: বাবা:তুমি কাকে বেশি ভালোবাসো? আমাকে না তোমার স্বামীকে? মেয়ে:কি জানি..বুঝতে পারি না.. যখন আমি তোমাকে দেখি,আমি ওকে ভুলে যাই, আর যখন আমি ওকে দেখি আমার তোমার কথা আরো বেশি করে মনে পড়ে..

একটি মেয়ে একটি ছেলেকে ভালবাসত.. কিন্তু শেষ অবধি তার বাবা মা ছেলেটাকে মেনে নিল না.. তারা সিদ্ধান্ত নিল পালিয়ে গিয়ে বিয়ে করার! কোর্টে পৌঁছে মেয়েটা যখন সাইন করতে গেল, দেয়ালে ঝোলানো একটা পোস্টার দেখে তাকে নিজের সিদ্ধান্ত বদলে ফেলতে হল! দেয়ালে একটা বাচ্চা মেয়ের ছবি ছিল, নিচে লেখা ছিল,এই জন্যে মেয়ে জন্ম দিতে ভয় পেতাম!

একটি পরিবার তখনি সম্পূর্ণ হয় যখন তার কেন্দ্রে থাকেন একজন মাতৃরুপী কেউ যিনি সবাইকে আগলে রাখবেন...

একটা অদ্ভুত সত্য: প্রত্যেক মা ভাবেন, তাঁর স্বামীর থেকে অনেক ভালো স্বামী যেন মেয়ের ভাগ্যে থাকে.. কিন্তু এই ব্যাপারে তিনি নিশ্চিত থাকেন যে তিনি যত ভালো স্ত্রী হয়ে উঠেছেন.তাঁর ছেলে চেষ্টা করলেও তেমন স্ত্রী ঘরে আনতে পারবে না..

একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একেকজন রাজকন্যা।

একজন ভালো মা আর একজন ভালো স্ত্রী পাওয়াটা আসলে স্বর্গ থেকে আসা একটা বর-এর মতন... যে পেয়েছে সে প্রকৃত ধনী...

একজন পিতার তার সন্তানকে বলা সবচেয়ে দামী কথা: সবসময় চেষ্টা কারো আমার উপদেশ অনুসরণ করার.. তার কারণ এটা নয় যে আমি সবসময় ঠিক.. তার কারণ এটা যে জীবনে ভুল পদক্ষেপ নেওয়ার অভিজ্ঞতা তোমার চেয়ে আমার বেশি..

এই ভালবাসার কী কোনো তুলনা আছে? মাস শেষে বেতন পেয়ে লোকটি ছেঁড়া জুতার দিকে তাকিয়ে এক জোড়া ভালো জুতা কেনার চিন্তা করলো। হঠাত তার স্ত্রীর কল, \"ছেলের বায়না করা স্মার্টফোনটা কি এবার কিনে দিতে পারবে?\" অতঃপর মুচির কাছে জুতা সেলাই করে হাসিমুখে ছেলের স্মার্টফোনটা কিনেই সে বাসায় ফিরলো।

“ মধ্যবিত্ত পরিবারের মানুষগুলোই ধরণীর আসল রূপ দেখতে পায়।" ~~ হুমায়ূন আহমেদ

“দুনিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে পরিবার।”   প্রিন্সেস ডায়ানা (১৯৬১- ১৯৯৭) সাবেক ব্রিটিশ রাজবধূ

আগেকার দিনে মা-বাবা চাইত তাদের মেয়ের বিবাহ যেন কোনো ভালো ছেলের সাথে হয়... আর এখনকার মা-বাবা চায় তাদের ছেলের বিবাহ যেন কোনো ভাল মেয়ের সাথে হয়...