Home » » স্বাধীনতা দিবস ১৬ডিসেম্ব বাংলা এসলমএস Independent day bangla sms

স্বাধীনতা দিবস ১৬ডিসেম্ব বাংলা এসলমএস Independent day bangla sms


স্বাধীনতা দিবস ১৬ডিসেম্ব বাংলা এসলমএস Independent day bangla sms



মুক্ত পাখি মুক্ত আকাশমুক্ত আমি তুমিরক্ত দিয়ে কিনে নিলামপ্রিয় জন্নভূমি।মুক্ত মাটি মুক্ত পানিমুক্ত সোনার দেশমুক্তিসেনার রক্ত তোহবে না যে শেষ।যাদের রক্তে মুক্ত স্বদেশবিজয় এলো ঘরেবিজয় দিনে আমরা তাদেরভুলব কেমন করে।

১৬ ই ডিসেম্বরতুমি বাঙালির অহংকারতুমি কোটি জনতার,বিজয় নিশানস্বাধীন বাংলার স্বাক্ষর ।

১৬ই ডিসেম্বরতুমি মহা বিজয়ের মহা উল্লাসতুমি বিধবা মায়েরবন্দী স্বাশের শান্তির নিঃস্বাস ।

১৬ই ডিসেম্বর তুমি ১৬ কোটি মানুষেরচলার পথের উৎস প্রেরনার,তুমি সারা বিশ্বে ছড়িয়ে থাকাপ্রতিটি বাঙালির গর্বদুঃখ-সুখের অনুরণ স্বপ্নীল বাসনার ।

২৬এ মার্চ তুমি নও শুধু একটি তারিখনও একটি স্মৃতি চিহ্ন,তুমি লাখো শহীদের রক্তের প্রতিকতুমি চির বঞ্চিতের রনহুংকার,আবার তুমিই দিয়েছ চির শান্তি৩০ লক্ষ শহীদ আত্মার ।

২৬এ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষএবাংলা মায়ের আকাশ পাড়ে,তোমার জন্যই আজিবইছে আনন্দ, উল্লাসস্নেহমাখা বাংলার হৃদয় জুড়ে ।

মুক্তির লাল সবুজ উল্লাসে পাজরের বন্ধন গুলো অন্য আলোয় উদ্ভাসিত মাসের লালিত ক্ষোভের দাবানলে ক্ষয় হয়ে যাকমনের সব নীচতা, মৌনতা, হীনতা সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা...

তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷

বিজয় আমাকে পথ দেখিয়েছে ,দিয়েছে বাচার আশ্বাস ।আমি বিজয়ের গান গাই ,আমি স্বাধীনতা কে চাই ।আমি বিজয়ের পতাকা ধরে ,সারাটি পথ পাড়ি দিতে চাই ।মহানবিজয় দিবসের শুভেচ্ছা ।

লাল এর মাঝে ভালবাসা; সাদা এর মাঝে বন্ধুত্ব; নীল এর মাঝে কষ্ট; কালো এর মাঝে অন্ধকার; আর.. সবুজের মাঝে আমার বাংলাদেশ।

আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। ১৯৭১সালের এই দিনে ৩০ লক্ষ শহীদের তাজাপ্রাণএবং দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধেরবিনিময়ে আমরা পেয়েছি আমাদের প্রাণতুল্যমাতৃভূমি, বাংলাদেশ।

মুক্তির লাল সবুজ উল্লাসেপাজরের বন্ধনগুলো অন্য আলোয় উদ্ভাসিতন মাসের লালিত ক্ষোভের দাবানলেক্ষয় হয়ে যাকমনের সব নীচতা, মৌনতা, হীনতাসবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা...

সূর্যোদয়ে তুমি সূর্যস্তেও তুমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি!!আজ ১৬ ই ডিসেম্বর।মহান বিজয় দিবস।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা..........১৯৭১ সালে যাদের মহান আত্নত্যাগেরবিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীনসার্বভৌম রাষ্ট্র, তাদের রুহের মাগফিরাতকামনা করছি।শ্রদ্ধার সাথে স্বরন করছি জাতিরশ্রেষ্ট সন্তানদের।

১ টি যুদ্ধ৯ টি মাস৭ জন বীরশ্রেষ্ঠ১ টি দেশমিনিং অফ ১৯৭১সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা ওঅভিনন্দন------------

একটি বাংলাদেশ তুমি... জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার।'''' সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি। মহানস্বাধীনতা দিবসের এটাই হোক আমাদের শপথ।

''স্বাধীনাতা তুমি ......'' মহানস্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীরসন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদেরতাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে.....সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

''প্রথম বাংলাদেশ আমার শেষবাংলাদেশ জীবন বাংলাদেশ আমারমরণ বাংলাদেশ...'' আমাদের জীবন-মরণএই বাংলাদেশেরস্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

''' একটি বাংলাদেশ তুমি... জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।'''' সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। মহান স্বাধীনতা দিবসের এটাই হোক আমাদের শপথ।

''স্বাধীনাতা তুমি ......'' মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে..... সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

''প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ...'' আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

এক নদী রক্ত পেরিয়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবনা...'' --- বাংলার স্বাধীনতার জন্য যাদের রক্তের নদী বয়ে গিয়েছিল বাংলার বুকে সেই সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায়-- স্বাধীনতা দিবস সফল হোক।