Sunday, April 15, 2018

ভালোবাসার কষ্টের এস এম এস কষ্টের এস এম এস 2018 কষ্টের এস এম এস ২০১৮

(১৮৪) ♣ এখন আর স্বপ্ন আঁকি না দুচোখের কোণে.........নেই কোন আশা আজ আমার পোড়া মনে......♣ এখন আর অশ্রু ঝোড়ে পরে না দুচোখ বেয়ে.........যত ছবি আঁকা ছিল স্মৃতির দেয়ালে............♣ আজ তার সবটুকুই যে মুছে গেছে......তোমার দেয়া ব্যথাগুলো সহ্য করে করে.........♣ কষ্টের মায়া জালে হৃদয়টা হয়

(১৮৫) ভালোবাসার হাত বারালাম চেড়ে দিওনা.আপন ভেবে মন দিলাম আগাত করোনা"চোখের পাতায় স্বপ্ন বুনলাম আর স্বপ্নের মাঝে তোমায় রাখলাম ভুলে যেওনা.?

(১৮৬) এমন কাও কে ভালবাসবে না, যে ''ভালবাসা'' কি এটাই জানে না। এমন কাও কে আপন করবে না, যে তোমাকে আপন করবে না। বন্ধু বানাও তাকে, যে তোমাকে গুরুত্ত দিতে জানে। ভালবাসার মানুষ/বন্ধুর কাছ থেকে কষ্ট পাওয়ার চেয়ে তাকে দুরে রাখা ভাল। ..…

(১৮৭) ভুলবোনা কোনদিন আমি তোমাকে,যত দুরে যাও তুমি ছেড়ে আমাকে,সারা জীবন ধরে তোমায় করব আমি স্মরন,তোমায় ভোলার আগে যেন হয় আমার মরন.

(১৮৮) কেন আমি মনে কষ্ট পাব কেনই বা, কাদবো,কারন আমি হারিয়েছি তাকেই যে আমাকে ভালবাসে না..কিন্তু সে হারালো এমন এক জন কে যে তাকে তার জীবনের চেয়েও বেশি ভালবাসে.আমাকে তুমি ভালবাস নি তাতে আমার কোন দুঃখ নেই.আমার দুঃখ শুধু এতটুকই যে তুমি আমাকে বুঝলে না

(১৮৯) দুই পাখির দুই মন"যদি হয় এক মন"দুই মনের একটি আশা"এর নাম ভালবাসা"ফুল ফুটে বাগানে"প্রেম হয় গোপনে"বাড়ির পাশে প্রেম করলে সুখ নেই কার জীবনে.

(১৯০) ও"চাঁদ" তোমার মতো আমি ও একা। তোমার চার পাছে যেমন "মেঘ" আছে,তেমনি করে আমার চার পাছে আছে অজানা সব "কস্ট", আমি বুজিনা জীবনটা কেন এমন?

(১৯১) পৃথিবীর সবচেয়ে দামি তরল হলো মানুষের চোখের জল ! যার ১% পানি এবং ৯৯% অনুভুতি !! হৃদয়হীন কার জন্য চোখের জল নষ্ট কর না কারণ সবাই এর মূল্য দিতে পারে না !!

(১৯২) তুমি যখন কারো কাছথেকে বিদায় নিয়ে যাত্রা শুরুকরবে,তখন পেছনে ফিরে তাকাবে না ।পেছনে ফিরে তাকানোর অর্থহলোঃ মায়া নামক ভ্রান্তি কে প্রশ্রয় দেয়া ।___হুমায়ূন আহমেদ ।_

(১৯৩) কিছু কথা ভাবতে ভাবতে চোখে এল জল,, জলকে বলিলাম তুই হটাৎ কেন বাইরে এলি বল? জল বলল চোখটি তোমার সুখ সৃষ্টির নীড়,, কি করে সইবো বল এত কষ্টের ভীড়??

(১৯৪) হাসি সব সময় সুখের পরিমান বুঝায় না। এটা মাঝে মাঝে এটাও বোঝায় আপনি কতটা কষ্ট আড়াল করতে পারেন।

(১৯৫) মুক্ত করে দিলাম তোরে যেতে পারিস অনেক দুরে,, ভালবাসি এই কথাটি বলবো না আর তোরে.. সুখে যদি থাকিস তুই আসিস না আর ফিরে,, না পাওয়া সুখ খুঁজে নিব কষ্টের ভিড়ে!!

(১৯৬) তোমার জন্য আমি আর কাঁদি না কাঁদলেও চোখের পানি ঝরে না, চোখের পানি ঝরলেও কষ্ট হয়না কষ্ট হলেও আমি আর তোমাকে ভালবাসিনা ।। ভালবাসলেও তোমাকে বলবো না জানি, বললেও তুমি শুনবেনা, শুনলেও, তোমার কিছুই আসে যায় না কারণ আমি আজ নিঃস্ব...বড়ই নিঃস্ব ।।

(১৯৭) আমার নিভে যাওয়া প্রদীপ তুমি পারবে কি জ্বালাতে ---! আমার ভুলে যাওয়া স্বপ্ন পারবে কি দেখাতে ---! আমার হৃদয়ের গোপন কথা তুমি পারবে কি শুনতে --! ভেঙ্গে যাওয়া জীবন আমার তুমি পারবে কি গড়তে ---!

(১৯৮) কাউকে বেশি miss করো না"প্রেমে পড়ে যাবে ---!কাউকে কষ্ট দিয়ো না"পরে নিজেই কষ্ট পাবে----!কাউকে ভালোবেস না"হারিয়ে যাবে ---!কাউকে পেয়ে ভুলে যেয়ো না"তা হলে সারাজীবন কষ্ট পাবে --

(১৯৯) চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,, কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট...!!

(২০০) ব্যর্থ প্রেমিক আর খেটে খাওয়া শ্রমিক,, এদের দুঃখ কেউ বুঝেনা..!!

(২০১) বুকের কষ্ট গুলো বুকে লুকিয়েই চলেযাব অনেক দূরে আর ফিরবোনা আম

(২০২) একাকি রাজপথে নিঃসঙ্গ পথচলাপথের অন্তরালে তুমি আর তোমার ছায়া;নিস্তব্ধ দ্রোহের মায়াজালেশূন্যতার প্রতিশ্রুতি তুমিঅন্ধকার, চারিদিকে অন্ধকার।

(২০৩) কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না যা সইবার ক্ষমতা আমার নাই॥ দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না যা বইবার ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না, যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে॥

(২০৪) তুমি হাসলে সবাই তোমার সাথে হাসবে’’কিন্তু তুমি কাঁদলে কেউ তোমারসাথে কাঁদবেনা’’মানুষকে কাঁদতে হয় একা একা..!!

(২০৫) ফুল গুলি সব ঝরে গেছে, বাগান আজ শুন্য। তোমায় সৃতি মনে হলে লাগে যে বিষন্ন। হঠাৎ করে হারিয়ে গেলে অজনা এক দেশে। কেমন করে চলে গেলে হাওয়ার সাথে মিশে? পাখির গানে ঘুম ভাঙ্গে, তোমার ফোনে না। প্রতিক্ষার প্রহর শেষে দেখা হল না..!!

(২০৬) দুটি চোখের কান্নার মর্ম যদি কেউ বুঝতো। দুঃখের পিছনেও যে সুখ আছে সেটা যদি সবাই জানতো।ভালোবাসার মাঝে টক-ঝাল মিষ্টি এগুলো সবই আছেকিন্তু ভালোবাসার এসব অনেকের জীবনেও মিছে।

(২০৭) কষ্ট দাওতবে এতো বেশি দিয়ো না যা সইবারক্ষমতা আমার নাই॥দুঃখ দাওতবে এতো বেশি দিয়ো না যা বইবারক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো না,যে কাঁন্নার জল একদিন তোমায়ভাসিয়ে দিবে॥

(২০৮) তোমারি অপেক্ষায় থাকবো আমি কোন দূর অজানায়নিয়তির এই খেলাতে কেউতো কারো নয়বুজি না আজ ভাবনা গুলো আজ কেন এলোমেলো হয়তবু যেন সবকিছু এগিয়ে যাওয়া আগের মতোইকোন সত্য মিথ্যে নাই সবিতো যেন বাস্তবতায় মনে হয়...

(২০৯) প্রত্যেক ভালবাসায় দুইজন সুখী হলেও, তৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে ! এটাই হয়তো পৃথীবির নিয়ম..!!

(২১০) আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা,, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা,, যেখানে জমা আছে অনেক ব্যাথা..!

(২১১) যদি কর সুখের আশা করিও না 'ভালবাসা'| ভালবাসা অতি "কষ্ট, এতে হয় জিবন"নষ্ট,ভালবাসার শেষ "ফল" বুকে বেথ্যা চোখে 'জল.হায়রে ভালবাসা

(২১২) আলু পটল তরকারি মেয়েদের মন সরকারি।পেয়াজ রোশন আধা মেয়েরা সবাই গাধা।হারি পাতিল কলস মেয়েরা সব অলস।লাল নীল কালো ছেলেরা সব ভাল।

(২১৩) মনটা দিলাম তোমার হাতে যতন করে রেখো,হৃদয় মাঝে ছোট্ট করে আমার ছবি এঁকো.স্বপ্ন গুলো দিলাম তাতে আরও দিলাম আশা মনের মতো সাজিয়ে নিও আমার ভালবাসা

(২১৪) মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে" "ভাবি শুধু তোমাকে সবসময় অনুভবে" "স্বপ্নে দেখি তোমাকে চোখের প্রতি পলকে" "আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে

(২১৫) আমি রাতকে ভালবাসিনা,, তবুও আমি প্রতিরাত জেগে খাকি.. তোমার দেয়া কষ্টে ঘুম আসেনা বলে..!!

(২১৬) তোমার পৃথিবীটা বিশাল বড়,, আমায় ছাড়াই হাসা যায়,, বাঁচা যায়, আমার কথা মনে না করেই থাকা যায়..!

(২১৭) জীবনটা বড় কঠিন| জীবনের পথ কখন কোন দিক বেকে যায় কেউ বলতে পারে না|আজ একজন পাশে আছে কাল সে হয়তো নাও থাকতে পারে তাই বলে কি জীবন থেমে থাকবে না তা কখনো হয়না হতে পারে না| যে জীবন থেকে আজ হারিয়ে যাবে,কাল তার স্থান অন্য কেউ পুরন করবে| এভাবেই এগিয়ে চলে জীবন,কেউ পুরন কে ভুলে নতুন কে নিয়ে বাঁচতে শুরু করে|কেউ হা


(২১৮) আজ হয়তো তুমি অন্য কারও বুকে মাথা রেখে সুখের স্বপ্ন বুনছো,আর আমি তোমার আর আমার ভেঙ্গে যাওয়া স্বপ্ন গুলো বুকের মাঝে পুশছি|আমি এখনো পারিনি তোমার মত ভুলে যেতে তোমার সাথে কাটানো কিছুটা সময় কিছু মুহূর্ত| পারিনী তুমি নামের সেই অতীতটাকে ভুলতে |জানি না কোন দিন পারবো কি না তোমায় ভুলতে| এখন তোমার কথা ভাবতে গেল

(২১৯) আমি যেদিন চলে যাব শান্ত মাটির নিচে| পাবে না আর খুঁজে আমায় হাজার লোকের ভিড়ে|কাদবে শুধু একা একা বুঝবে না তো কেউ| সুখ গুলো কেড়ে নিবে দুঃখের সেই ঢেউ|

(২২০) মানুষের জীবনে এত চাওয়া কেনো? চাওয়াটা কেনো সাধ্যের মধ্যে থাকেনা?

(২২১) আমাকে দুঃখ দিতে চাও দাও,, কিন্তু এতটা দুঃখ দিওনা,, যাতে তা যন্ত্রনা রুপ নেয়..!!

(২২২) ভালবাসার মানুষের দেওয়া সব কষ্টই মেনে নেয়া যায়,, শুধু মেনে নেয়া যায়না তার চলে যাওয়া কষ্টটা..!!

(২২৩) যদি ভুলে আমায় পড়ে গো মনে,, ভেবে নিও পাশে আছি প্রতিটি খনে,, দুর থেকে কামনা করি,, সুখে থেকো নিয়ে ঐ জীবন সাথি,, অভিশাপ দেবনা হও তুমি সুখি..!!

(২২৪) চলেই যদি যাবে, তো এসে ছিলে কেন? ভুলেই যদি যাবে, তো জান বলে ডেকে ছিলে কেন?

(২২৫) তুমি সব সময় আমার পাশে থাকো,, তবু কেন তোমাকে দেখি না? থাকতে হবে আশায় আশায় জানলে ভালোবাশা করতাম না,, সাগরের পাশে বাস করে পিপাসায় মরতাম না..!!

(২২৬) জন্মের দায়, প্রতিভার পাপ নিয়েনিত্য নিয়ত পাথর সরিয়ে হাঁটি।অতল নিষেধে ডুবতে ডুবতে ভাসি,আমার কে আছে একা আমি ছাড়া আর ?

(২২৭) আমি এমন এক জনকে চাই,, যে আমাকে বুঝবে,, একটু চোখের আড়াল হলে,, পাগলের মত খুজবে,, ভালবেসে বারবার আমার কাছে আসবে,, আর দুরে গেলে অঝর নয়নে কাঁদবে..!!

(২২৮) আমি অভিমান করি,, তুমি আমার কষ্ট বুঝবে বলে.. আমি দুরে খাকি,, তুমি আমাকে মিস করবে বলে,, অল্পতে রাগ করি,, রাগ ভাঙ্গাবে বলে.. তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনি..!!

(২২৯) জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর হওয়া ঠিক না,, কারন অন্ধকারে নিজের ছায়াও নিজেকে ছেড়ে চলে যায়..!!

(২৩০) যারা খুব কাঁদতে পার,, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. অথচ যারা মন খুলে কাঁদতে পারে না,, তাদের মনটা হল,, "কষ্টের আকাশ"

(২৩১) রং বদলে গেছে আমার মনের ও,, ভয় নেই অনেক দুরে চলে গেছি.. শুনলাম তুমি এখন অন্যের মনের ময়না পাখি.. আর আমি এখনো সেই অজানা বালুচরের চোখের বালি..!!

(২৩২) যদি কাউকে ধোঁকা দিতে পারো,, তাহলে ভেবোনা সে বোকা ছিলো.. মনে রাখবে সে তোমাকে বিশ্বাস করে ছিলো,, কিন্তু তুমি তার সেই বিশ্বাসের যোগ্য ছিলেনা..!!

(২৩৩) মাঝে মাঝে কাঁদাবো,, হয়তবা রাগাবো.. একদিন হটাত্‍ করেই হারাবো,, চিরতরে ঘুমাবো.. আমি যে তোমার কেউ ছিলাম,, একদিন তোমায় ভাবাবো..!!

(২৩৪) আমি অভিমান করি,তুমি আমার কষ্ট বুঝবে বলে,আমি দূরে থাকি তুমি আমায় মিস করবে বলে|.অল্প তে রাগ করি তুমি আমার রাগ ভাঙাবে বলে|তাই বলে ভুলে যাবে এটা কখনো ভাবিনী..আসলে তুমি একটা সার্থপর.আমি তোমাকে ভালবাসছি কিন্তু তুমি আমাকে ভালবাসনি.

(২৩৫) যে জন সৃষ্টি করেছে তোমায়,, আমিও সৃষ্টি তার.. তবু কেনো তোমার সাথে,, ব্যবধান আমার.. আমারো তো মন আছে,, আছে ভালবাসা.. আমারো তো থাকতে পারে,, তোমায় পাবার আশা..!!

(২৩৬) ভালবেসে তোমায় জীবনেঅনেক কষ্ট পেয়েছিআমি আর পেতে চাই না।ভালবেসে তোমায় জীবনেঅনেক কিছু হারিয়েআমি আর হারাতে চাই না।ভালবেসে তোমায় জীবনেঅনেক নিরবে কেঁদেছিআমি আর কাঁদতে চাই না।আজ তুমি দূরে চলে গেলে ওতোমায় আমি বাঁধা দিব না।

(২৩৭) হৃদয়ে যতন করে রেখেছিভালবাসায় ধরে রাখব তোমায়,হারিয়ে যাবে না কভু আমায় ছেড়েদূর অজানা ঐ দিগন্তের কোথায়..।

(২৩৮) তোকে ছাড়া কষ্টে কাটে দিন, খুজবি আমায়, বুজবি সেদিন। বাজিবে যেদিন আমার মরন বীন।

(২৩৯) আম কাছে আম ধরে,নারকেল কাছে ডাব|ছেলেদের কাছে মিস কল মারা মেয়েদের স্বভাব|কাজের শক্তি গাছের শিকড়, লতা পাতা,,মাছের জীবন পানি|এই যুগের মেয়েরা চায় পয়সা ওয়ালা স্বামী |টাকা পয়সা সারা জীবন থাকে না| SO মন খুজ|

(২৪০) হারিয়ে যদি যাবি তুই কভুভালবাসার এই বাঁধন ছিড়ে,আমার শুন্য মনের ঘরে বাসা বেঁধেকেন চলে গেলি আজ বহুদূরে।সন্ধ্যার আকাশের তারা মতজ্বলে আবার নিভে গেলি তুই,কাছে এসে, ভালবেসে কেনহয়ে ছিলে একে একে দুই।

(২৪১) ভালবাসা সবার জীবনেই আসেকেউ ধরে রাখতে পারে, আবারকেউ হারিয়ে ফেলে, ধরে রাখেচোখের জলে..

(২৪২) যে মানুষ হাজার কষ্টের মাঝেওতার প্রিয় মানুষ টিকে মনে রাখেসে সত্যিকার অর্থে ঐ প্রিয় মানুষটিকে ভালবাসেসে তাকে কখনো ভুলতে পারে না

(২৪৩) সৃষ্টি হবে অন্যরকম গল্প আজ,, আলোর নিচে সাজাবো আমি,, অন্ধকারের সাজ.. দেখে আবার আসেনা যেনো,, তোমার চোখের পানি.. হটাত্‍ করে দেখবে তুমি,, হারিয়ে গেছি আমি..!!

(২৪৪) পথিবীর সব সুখ তখনি নিজের বলে মনে হয়|যখন ভালবাসার মানুষটি ভালবেসে পাশে থাকে|আর তখনি নিজেকে ভাগ্যবান বলে মনে হয়, যখন ভালবাসার মানুষটি কথা দিয়ে কথা রাখে|বিশ্বাস দিয়ে বিশ্বাস দিয়ে বিশ্বাস রাখে|


EmoticonEmoticon