Wednesday, May 2, 2018

নামাজের এসএমএস sms islamic bangla sms

নামাজের এসএমএস sms islamic  bangla sms

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, বল দেখি যদি কোন ব্যক্তির দরজার সামনে একটি নহর প্রবাহিত থাকে, যাতে সে প্রতিদিন পাঁচবার গোসল করে, তবে তার শরীরে কি কোন ময়লা বাকী থাকবে? সাহাবাগন আরজ করলেন, কিছুই বাকী থাকবে না। হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন, পাঁচ ওয়াক্ত নামাজের অবস্থাও এরকমই যে, আল্লাহ তাআলা তার বদৌলতে গুনাহসমূহ মিটিয়ে দেন।(জামেউত তিরমিজী, হাদীস নং ২৮৬৮,বুখারী শরীফ হাদীস নং ৫০৫,মুসলিম শরীফ হাদীস নং ১৫৫৪ )




আমি রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বলতে শুনেছি, একজন মুসলিম ও শিরক, কুফরের মাঝে পার্থক্য হল নামাজ ছেড়ে দেয়া। অর্থাৎ নামাজ ছেড়ে দেয়া মুসলিম ব্যক্তিকে কুফর ও র্শিক পর্যন্ত পৌছে দেয়। (সহীহ মুসলিম, হাদীস নং ৮২)

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, যে ব্যক্তি শরীয়ত সম্মত ওজর ব্যতীত দুই ওয়াক্ত নামাজ একসঙ্গে পড়ল, সে কবীরা গোনাহের মধ্য থেকে একটিতে প্রবেশ করল।(মুসতাদরাকে হাকেম, হাদীস নং ১০২০, সুনানুল ক্বুরা লিল বাইহাক্বী, হাদীস নং ৫৭৭১)

হযরত আবু যর রাযি. হতে বর্ণিত,রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম একদিন শীত কালে বের হলেন, তখন গাছের পাতা ঝরছিল। তিনি একটি গাছের ডাল ধরলেন ফলে এর পাতা আরো বেশী ঝরতে লাগল। তিনি বললেন,হে আবু যর! আমি বললাম উপস্থিত, হে আল্লাহর রাসূল! তিনি বললেন, মুসলিম বান্দা যখন ইখলাসের সাথে আল্লাহর সন্তুষ্টির জন্য নামাজ পড়ে তখন তার গুনাহ সমূহ এমনভাবে ঝরে পড়ে যেমন এই গাছের পাতা ঝরে পড়ছে।( মুসনাদে আহমদ, হাদীস নং ২১৫৫৬)

নামাজের এসএমএস sms islamic  bangla sms
মসজিদে আজান দিচ্ছে মুয়াজ্জিমের দল, কিসের কাজ কিসের খেলা নামাজ পড়তে চল।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন,পাঁচ ওয়াক্ত নামাজ ও জুমআর নামাজ পরবর্তী জুমআর নামাজ পর্যন্ত এবং রমজানের রোজা পরবর্তী রমজানের রোজা পর্যন্ত মধ্যবর্তী সকল (সগীরা) গুনাহের জন্য কাফফারা হবে। যদি এই আমলসমূহ পালনকারী কবীরা গুনাহ হতে বেঁচে থাকে।(সহীহ মুসলিম,হাদীস নং ৫৭৪,মুসনাদে আহমদ ,হাদীস নং ৯১৮৬

আল্লাহর কাছে দোয়া কবুল হওয়ার বিষেশ সময় গুলি। ১/তাহাজ্জুদের নামাজের পর। ২/জুমআর দিন রাত। ৩/আজান শুনার পর। ৪/ফজরের নামাজের পর। ৫/সেজদার পর। ৬/ইফতারের পর।

নামাজে আছে সুখ, নামাজে আছে শান্তি, নামাজ পড়লে দূর হয় জীবনের ক্লান্তি, সত্‍ পথে চলো, আল্লাহ বাসবেন ভালো, তোমার মতো মানুষ হবে ইসলামের আলো ।

 সুন্দর চেহারা দিয়ে কি হবে? যদি চরিত্র না থাকে..? উচ্চতর ডিগ্রী দিয়ে কি হবে? যদি অন্তরে দ্বীনের জ্ঞান না থাকে..? অঢেল সম্পদ দিয়ে কি হবে? যদি ঈমান না থাকে..? পৃথীবির সবকিছু পেলে কি হবে? যদি আল্লাহর সাথে না থাকেন~~~

 পৃথিবীর সবচেয়ে জটিল অংকের নাম "জীবন"। যে সূত্রেই প্রয়োগ করা হোক না কেন, ফলাফল কিন্তু মৃত্যুই আসবে।
নামাজের এসএমএস sms islamic  bangla sms

মানুষ মৃত্যু থেকে বাঁচার চেষ্টা করে, জাহান্নাম থেকে নয় → অথচ মানুষ চেষ্টা করলে জাহান্নাম থেকে বাঁচতে পারে, মৃত্যু থেকে নয় ।

“দুনিয়া নিয়ে দুঃশ্চিন্তা করা অন্তর হলো অন্ধকারাচ্ছন্ন, আখিরাত নিয়ে দুঃশ্চিন্তা করা অন্তর হলো আলোকিত”।

মৃত্যুর জন্য সর্বদা প্রস্তুত থাক, কারণ মৃত্যুর দূত তোমার পিছনে দাঁড়িয়ে আছে। তার ডাক দেবার পর আর প্রস্তুত হবার সময় থাকে না।

 মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই, দুচোখ বন্দ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর, আপন হবে নামাজ,রোজা অন্ধাকার কবর।

"অবুঝ শিশুরা যেমন কেঁদে কেঁদে সমস্ত সমস্যার সমাধান করে তার মায়ের কাছে, ঠিক তেমনি ভাবে আমাদের উচিৎ আল্লাহর কাছে কেঁদে কেঁদে সব সমস্যার সমাধান করে নেওয়া।"

জীবন সাজাই নামায দিয়ে, মন সাজাই ঈমান দিয়ে, শরীর সাজাই নবীর সুন্নত দিয়ে, আর বন্ধু বানাই ইসলামের দাওয়াত দিয়ে..!
নামাজের এসএমএস sms islamic  bangla sms

যদি কাঁদতে চাও, তবে নামাজ পড়ে আল্লাহর দরবারে কাঁদ, কারণ তোমার চোখের পানির মূল্য কেউ না দিলেও, আল্লাহ তোমার প্রতি ফোঁটা অশ্রুর অনেক মূল্য দেবেন।

 নামাজ পড় মুসলিম বোন ও ভাই,নামজ ছারা দুনিয়াতে শান্তি নাই। নামাজের কথা রেখো স্মরন,নামজ দিয়ে সাজাও জীবন। নামাজ ছেরে করোনা ভুল,নামাজ হল ইবাদতের মূল..

মুসলিম আমার নাম! কুরআন আমার জান! নামাজ আমার গাড়ি! জান্নাত আমার বাড়ী! আল্লাহ্ আমার রব! নবী আমার সব! ইসলাম আমার ধর্ম! এবাদত আমার কর্ম!

Load comments