Monday, April 9, 2018

উপদেশ মূলক পোষ্ট এসএমএস advice Bangla sms


উপদেশ এসএমএসঃ
1) শুভ ক্ষণ , শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।


2 ) হাসাতে না পারলে, কাঁদাবে না। আনন্দ দিতে না পারলে, কষ্ট দিবে না। ভালবাসতে না পারলে, ঘৃণা করবে না। আর বন্ধু হতে না পারলে, শত্রু হবে না?


3) কখনো মানুষের বিশ্বাস নিয়ে খেলা করো না। তাহলে একদিন দেখবে, নিজেকে বিশ্বাস করানোর মত এই পৃথিবীতে কাউকেই পাশে খুঁজে পাবে না ।


4) মুখে মুখে সবাই আপন, মনে মনে নয়. কে আপন কে পর কাজে পরিচয়. মধুর সুরে করা যায় প্রেমের অভিনয়, ভালবাসি বলা সহজ, ভালবাসা নয়..!!


5) জন্মের পর মানুষের কথা শিখতে লাগে সর্বোচ্চ ২ বছর, কিন্তু কোন জায়গায় কি কথা বলতে হবে সেটা শিখতে লেগে যায় । সারাটি জীবন..!!


6) পৃথিবীতে সবচেয়ে মূল্যবান সম্পদটির নাম হচ্ছে সুখ। যার ক্রেতা সবাই কিন্তু বিক্রেতা শুধু একজন আল্লাহ..!!


7) যদি আপনি দুই জন মানুষকে একই সাথে ভালবাসেন, নির্বাচন করুন দ্বিতীয় জনকে, কারণ যদি আপনি সত্যিই প্রথম জনকে ভালোবাসতেন তাহলে কখনই দ্বিতীয় জনের প্রেমে পরতেন না..!!


8) এমন একজন কে বিশ্বাস করবে যে তোমাকে দুঃখ দিয়ে নিজেকে আপরাধী মনে করে ।এমন একজন কে ভালোবাসো যার ভিতর সারাক্ষণ তোমাকে হারানোর ভয় থাকবে,তোমার সাথে কথা না বললে না দেখে তোমাকে খুঁজে বেড়াবে.......


9) সুখী হতে অনেক কিছুর দরকার নেই। দরকার এমন কিছু মানুষের যারা সত্যিই আপনাকে বোঝে !!


10) এটা খুব কষ্টের যখন বিশেষ কেউ আপনাকে অবহেলা করতে থাকে আর এর চেয়েও কষ্টের হচ্ছে যখন আপনার অভিনয় করতে হয়, যে আপনি এতে কিছুই মনে করছেন না!


11) যদি ঘুম থেকে উঠার ক্ষেত্রে বনের পাখি আপনাকে হারিয়ে দেয়.. তবে সেখানেই আপনার ব্যর্থতা। ~হযরত আবু বকর রা: ।


12 ) তুমি দেখতে সুন্দর বলে, অন্যকে ঘৃনা করোনা। কারন, তুমি যার হাতে সৃষ্টি, সে তার হাতে সৃষ্টি । কখনো নিজের সোন্দর্য নিয়ে অহংকার করোনা.


13) শক্তিশালী সেই ব্যক্তি নয় যে খুব কুস্তি লড়তে পারে। বরং শক্তিশালী হচ্ছে ঐ ব্যক্তি, যিনি ক্রোধের সময় নিজেকে সংযত রাখতে পারে। ---বিশ্বনবী হযরত মোহাম্মদ (সঃ) ।


14) মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ, যাকে ছাড়া আপনি চলতে পারবেন না, বা বাঁচতে পারবেন না ভাবছেন, সে কিন্তু, আপনাকে ছাড়া ঠিকই বেঁচে আছে...


15) তোমার একটু অভিমানের জন্য যদি কারো চোঁখে জল আসে, তবে মনে রেখো, তার চেয়ে বেশি কেউ তোমাকে ভালোবাসে না!


16) নিজেই প্রতিশোধ নিও না, আল্লাহর জন্য অপেক্ষা কর। তাহলে তিনি তোমাকে রক্ষা করবেন। হযরত সুলাইমান (আঃ) ।


17) ভবিষ্যতে সবকিছু অনিশ্চিত হলেও, নিজের মৃত্যু নিশ্চিত আর ধংস তার জন্য যার আজকের দিনটা গতকালের চেয়ে উত্তম হলো না.... তাই প্রতিদিন ভালো হওয়ার চেষ্টা করবে ।
18) এমন জীবন তুমি করিবে গঠন, মরনে হাসিবে কাদিবে ভূবন.......


19) অতীত তোমাকে কষ্ট দিবে, ভবিষ্যৎ তোমাকে আশা দেখাবে আর বর্তমান সবসময়ই তোমার সাথে থাকবে। তাই সবসময় বর্তমান নিয়েই ভাবো । (হুমায়ূন আহমেদ) ।


20) যদি আপনি জীবনে বার বার আঘাত পেতে থাকেন তবে তার জন্য নিজেকে দোষী ভাববেন না। কষ্ট পাবেন না। শুধু মনে রাখবেন, ‘যে গাছটির ফল সবচেয়ে বেশি মিষ্টি, সেই গাছটিতেই সবচেয়ে বেশি বার পাথর ছুড়ে মারা হয়।


21 ) নিজেকে খুব বেশী চালাক ভাবতে যেওনা । ভুলে যেওনা- নিঃশব্দে পথ চলার ক্ষমতা তোমার থাকলে, অন্য কেউ হাওয়ায় উড়ে চলার ক্ষমতা রাখে, অস্বাভাবিক নয় ।


22) উত্তপ্ত মরুর বুকে অবিশ্রাম হেঁটেও তুমি হবেনা ক্লান্ত, দাঁড়াবে ক্ষনিকের তরে, যদি আশা হয় প্রখর, সংকল্প হয় দৃঢ়.... তবে পড়িতে পারো মরীচিকার ছলে... ভয় নেই এ থেকেও পরিত্রাণ পাইবে সুদৃঢ় মনোবলে.....!!


23) মনের মানুষের কাছে বেশি আবেগ প্রকাশ করতে যেওনা। কেননা, সে তোমার এই দুর্বলতার সুযোগ নিয়ে কষ্ট দিতে পারে।


24) কাউকে যদি ভালবাস, ভালবেসো চিরদিন। আর যদি না বাসো, বেসনা কোন দিন। অবুজ মন নিয়ে খেলা খেলনা, কোন নিষ্পাপ হৃদয়ে ব্যথা দিয়না..


25) কে আমাদের একশবার রসগোল্লা খাইয়েছিল তা আমরা ভুলে যাই,, কিন্তু কে কবে একবার কান মুচড়ে দিয়েছিল তা আমরা মনে রাখি..!! পরের উপকারের কথা মনে রাখবেন ।


26) যদি ভাল পেনসিল হাতে না পারো,, কারো সুখের গল্প লিখার জন্যে.. তাহলে ভাল রাবার হও,, যেনো কারো দুঃখ মুছে দিতে পারো..!!


27) জীবনে কখনো কারো উপর খুব বেশি নির্ভর করবেন না , কারন অন্ধকারে আপনার চায়াও আপনাকে ছেড়ে চলে যায় ।

Load comments