Sunday, March 12, 2017

বাংলাদেশ পুলিশে চপাকরি মাধ্যমক পহাশে ১০০হাজার কনস্টেবল নিয়োগ পুলিশে ২০১৭


বাংলাদেশ পুলিশে চপাকরি মাধ্যমক পহাশে ১০০হাজার  কনস্টেবল নিয়োগ পুলিশে ২০১৭



জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে আট হাজার ৫০০ জন পুরুষ এবং এক হাজার ৫০০ জন মহিলাসহ মোট ১০ হাজার জনকে এই নিয়োগ দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা

মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম জিপিএ ২.৫ বা সমমানের ফলাফল থাকতে হবে।
শারীরিক যোগ্যতা
সাধারণ পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে পাঁচ ফুট ছয় ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।
মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে পাঁচ ফুট চার ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে।
উপজাতীয় কোটায় পুরুষ প্রার্থীদের উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি হতে হবে। বুকের মাপ হতে হবে স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি।
সব কোটার নারী প্রার্থীদের উচ্চতা হতে হবে পাঁচ ফুট দুই ইঞ্চি। এ ছাড়া ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী হতে হবে।
অন্যান্য যোগ্যতা
প্রার্থীদের বাংলাদেশের নাগরিক হতে হবে এবং যে জেলার বাসিন্দা সেই জেলাতেই পদটির জন্য আবেদন করতে হবে। এ ছাড়া প্রার্থীদের অবিবাহিত হতে হবে।
বয়স
আবেদনকারীদের বয়স হতে হবে ১ এপ্রিল, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ২০ বছর। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটাধারীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রশিক্ষণকালীন সময়ে ৭৫০ টাকা মাসিক ভাতা ও অন্যান্য সুবিধা দেওয়া হবে। সফলভাবে প্রশিক্ষণ শেষে নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নয় হাজার টাকা থেকে ২১ হাজার ৮০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
প্রার্থীদের নিজ নিজ জেলার পুলিশ লাইন্স মাঠে শারীরিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। শারীরিক পরীক্ষার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখে প্রয়োজনীয় কাগজপত্রসহ সকাল ৯ টায় উপস্থিত থাকতে হবে।
বিস্তারিত দেখুন বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি-


Load comments