Friday, March 10, 2017

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চাকরি ২৭টি পদে ২০১৭


 মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে চাকরি ২৭টি পদে ২০১৭


নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। চার ধরনের পদে ২৭ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে সরাসরি এই নিয়োগ দেওয়া হবে। তবে বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন না।
পদসমূহসাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে পাঁচজন, কম্পিউটার অপারেটর পদে চারজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে চারজন এবং অফিস সহায়ক পদে ১৪ জনসহ মোট ২৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের মাধ্যমিক পরীক্ষা পাস থেকে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হওয়ার পাশাপাশি সংশ্লিষ্ট পদের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত দক্ষতাসম্পন্ন হতে হবে। 
বয়স
প্রার্থীদের বয়স ২৮ মার্চ, ২০১৭ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটাধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। 
বেতন
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।
আবেদন প্রক্রিয়া
নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mofl.gov.bd)। আবেদনের ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। কেবল ডাকযোগে আবেদন পাঠানো যাবে। আবেদন পাঠানোর ঠিকানা ‘উপসচিব (প্রশাসন-২ অধিশাখা) ও সদস্য সচিব, নিয়োগ-সংক্রান্ত বিভাগীয় নির্বাচন কমিটি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় (ভবন-৬, কক্ষ নং-৫২৩), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০’। আবেদন করার সুযোগ থাকছে ২৮ মার্চ, ২০১৭ পর্যন্ত।
বিস্তারিত দেখুন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে :


Load comments